Campus

অনলাইনে ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণের জরুরি নির্দেশ

শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর সম্প্রতি শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে অনলাইনে ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণের জরুরি নির্দেশ প্রদান করেছে।

মাউশি মহাপরিচালক (অতি: দা:) প্রফেসর মােঃ শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত অনলােইনে ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণের জরুরি নির্দেশনায় জরুরি ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণ করতে বলা হয়েছে। প্রতিষ্ঠানগুলো আগামী সাত (৭) দিনের মধ্যে এই তথ্য প্রেরণ নিশ্চিত করতে হবে।

অনলাইনে ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণের জরুরি নির্দেশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের সঠিক তথ্য প্রাপ্তির উদ্দেশ্যে একটি তথ্যছক প্রস্তুত করা হয়েছে।

সকল প্রতিষ্ঠান প্রধানগণ www.emis.gov.bd ওয়েবসাইত-এ গিয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের আইডি (EIIN) এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাটা কালেকশন মডিউল (DCM) এ গিয়ে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণ সংক্রান্ত তথ্য প্রদান করবেন।

সকল জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁদের আওতাধীন প্রতিষ্ঠানসমূহ তথ্য প্রদান করছে কিনা তা ওয়েবসাইটে গিয়ে নিজ নিজ আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে মনিটর করবেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য প্রেরণ নিশ্চিত করবেন।

তথ্য প্রেরণ সংক্রান্ত একটি ম্যানুয়াল এতদ্‌সঙ্গে সংযুক্ত করা হলাে। এমতাবস্থায়, কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের সঠিক তথ্য অনলাইনে পত্র জারীর ৭ (সাত) কর্মদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশনা প্রদান করা হলাে।

নিচের ছবিতে শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের তথ্য প্রেরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখুন

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল তথ্য পাওয়ার জন্য খেয়ালী ডট কম এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

সংশ্লিষ্ট তথ্য

একটি মন্তব্য যোগ করুন অথবা অভিযোগ পেশ করুন

Back to top button