Campus

অনলাইন ক্লাস MMC ড্যাশবাের্ডে এন্ট্রি করার নির্দেশনা

অনলাইন ক্লাস MMC ড্যাশবাের্ডে এন্ট্রি করার নির্দেশনা: কোভিড-১৯ এর কারনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় স্কুল-কলেজগুলো নিয়মিত নিজ দায়িত্বে অনলাইন ক্লাস পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠান সমূহের গৃহিত অনলাইন ক্লাসের বিষয়টি আরও প্রাণবন্ত ও ক্লাস নেওয়া নিশ্চিত করার জন্য মাল্টিমিডিয়া ও অনলাইন ক্লাশ জোরদারকরণ এবং গ্রহণকৃত ক্লাসসমূহ MMC ড্যাশবাের্ডে এন্ট্রি নিশ্চিতকরণের জন্য নির্দেশনা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

২৮ জানুয়ারি ২০২২ মাউশি’র অফিসিয়াল ওয়েবসাইটে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইং পরিচালক প্রফেসর মাে: আমির হােসেন স্বাক্ষরিত মাল্টিমিডিয়া ও অনলাইন ক্লাশ জোরদারকরণ এবং গ্রহণকৃত ক্লাসসমূহ MMC ড্যাশবাের্ডে এন্ট্রি নিশ্চিতকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়-

চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের (সরকারি ও বেসরকারি) শ্রেণি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার নির্দেশনা রয়েছে। ইতােমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ হতেও পরিপত্র জারি করা হয়েছে।

উল্লিখিত নির্দেশনা মােতাবেক যথাযথভাবে শ্রেণি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে এবং অনলাইনে গৃহীত মাল্টিমিডিয়া ক্লাসের তথ্য যথাযথভাবে ড্যাশবাের্ডে এন্ট্রি নিশ্চিত করতে হবে।

এমতাবস্থায়, বিষয় শিক্ষক কর্তৃক মাল্টিমিডিয়া ক্লাসের পাশাপাশি মাল্টিমিডিয়া ব্যবহার করে কন্টেন্ট তৈরির মাধ্যমে যে ক্লাসসমূহ অনলাইনে নেয়া হচ্ছে তার তথ্য MMC অ্যাপ এর মাধ্যমে (http://mmcm.gov.bd) ড্যাশবাের্ডে এন্ট্রি নিশ্চিতকরণের প্রয়ােজনীয় উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

নিচের ছবিতে অনলাইন ক্লাস MMC ড্যাশবাের্ডে এন্ট্রি করার নির্দেশনাটি দেখুন

অনলাইন ক্লাস MMC ড্যাশবাের্ডে এন্ট্রি করার নির্দেশনা

আপনার জন্য আরও কিছু নির্দেশনা:

সকল তথ্য পাওয়ার জন্য খেয়ালী ডট কম এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

সংশ্লিষ্ট তথ্য

একটি মন্তব্য যোগ করুন অথবা অভিযোগ পেশ করুন

Back to top button