National

অনুমতি ছাড়া একাদশ শ্রেণির ভর্তি আবেদন করলে প্রতিষ্ঠানের পাঠদান স্থগিত

কোন শিক্ষাপ্রতিষ্ঠান ২০২১-২২ সালের একাদশ শ্রেণিতে শিক্ষার্থী অনুমতি ছাড়া একাদশ শ্রেণির ভর্তি আবেদন করলে প্রতিষ্ঠানের পাঠদান স্থগিত করা হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকা। ২০২১-২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করতে বিশেষ সতর্কতামূলক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বেশ কিছু প্রতারকচক্র ভূয়া ‍ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের থেকে সুকৌশলে তাদের তথ্য হাতিয়ে নিয়ে অনুমতি বিহীন বিভিন্ন প্রতিষ্ঠানে ভর্তির আবেদন করছে বলে জানিয়ে এই বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

সেই থাকে কোনো প্রতিষ্ঠান শিক্ষার্থীর অনুমতি ছাড়া একাদশ শ্রেণির ভর্তির আবেদন করলে তাদের ভর্তি প্যানেল সার্ভার বন্ধ করা সহ পাঠদান স্থগিত করে দেওয়া হবে মর্মে সতর্ক করা হয়েছে।

বাের্ডের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট ব্যতিত অন্য কোন ফেইক ওয়েবসাইটের বিজ্ঞাপন হতে কোন শিক্ষার্থী ও অভিভাবক প্রতারিত হলে বাের্ড কর্তৃপক্ষ কোনক্রমেই এর দায় বহন করবে না।

শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে প্রতারণায় জড়িত এরূপ কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরূদ্ধে প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিচের ছবিতে ঢাকা বোর্ডের প্রকাশিত ২০২১-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির লক্ষ্যে অনলাইনে আবেদন সংক্রান্ত সতর্কীকরণ বিজ্ঞপ্তি দেওয়া হল-

জরুরি বিজ্ঞপ্তি

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

সকল তথ্য পাওয়ার জন্য খেয়ালী ডট কম এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

সংশ্লিষ্ট তথ্য

একটি মন্তব্য যোগ করুন অথবা অভিযোগ পেশ করুন

Back to top button