Campus

শিক্ষাপ্রতিষ্ঠানের IMS জরিপ তথ্য হালনাগাদ করতে পরিপত্র জারি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের ২০২১ সালের তথ্য হালনাগাদকরণ প্রসংগে এক বিজ্ঞপ্তিতে শিক্ষাপ্রতিষ্ঠানের IMS জরিপ তথ্য হালনাগাদ নির্দেশনা প্রদান করা হয়েছে। শিক্ষার গুণগত মানোন্নয়নে নতুনভাবে প্রস্তুতকৃত শিক্ষাপ্রতিষ্ঠান ম্যানেজমেন্ট সিস্টেম IMS সফটওয়্যারের তথ্যসমূহ আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে আপডেট করতে হবে।

মাউশি মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মােঃ শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল এণ্ড কলেজ) Institute Management System(IMS) মডিউলে তথ্য হালনাগাদ সংক্রান্ত পরিপত্রে জরিপ হালনাগাদ করার নির্দেশনাটি দেওয়া হয়।

শিক্ষাপ্রতিষ্ঠানের IMS জরিপ তথ্য হালনাগাদ সংক্রান্ত পরিপত্রে বলা হয়-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ন্যূনতম পাঠদান অনুমতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল এণ্ড কলেজ) তথ্য ভাণ্ডার হিসেবে অধিদপ্তরের ওয়েব-বেইজড Education Management Information System (EMIS) এর আওতায় Institute Management System (IMS) মডিউল নতুনভাবে প্রস্তুত করা হয়েছে।

Institute Management System (IMS)-এর তথ্য শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণ, শিক্ষার গুণগত মানােন্নয়ন এবং শিক্ষার ক্ষেত্রে স্বচ্ছতা আনয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

IMS-মডিউলে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের ২০২১ সালের তথ্য হালনাগাদ করা প্রয়ােজন। সকল শিক্ষা প্রতিষ্ঠানের (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল এন্ড কলেজ) প্রধানগণকে IMS-মডিউলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ২০২১ সালের তথ্য আগামী ১৫-০২-২০২২ তারিখের মধ্যে হালনাগাদ করার জন্য অনুরােধ করা হল।

তথ্য হালনাগাদ করার জন্য Institute Management System (IMS) ইউজার ম্যানুয়ালের সহায়তা নেওয়া যেতে পারে।

শিক্ষাপ্রতিষ্ঠানের IMS জরিপ তথ্য হালনাগাদ নির্দেশনা পরিপত্র

নিচের ছবিতে আপনাদের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের (সরকারি/বেসরকারি স্কুল, কলেজ ও স্কুল এণ্ড কলেজ) Institute Management System (IMS) মডিউলে তথ্য হালনাগাদ সংক্রান্ত পরিপত্রটি দেওয়া হল-

শিক্ষাপ্রতিষ্ঠানের IMS জরিপ তথ্য হালনাগাদ নির্দেশনা পরিপত্র
IMS জরিপ বিজ্ঞপ্তি

আপনার জন্য আরও কিছু তথ্য:

সকল তথ্য পাওয়ার জন্য খেয়ালী ডট কম এর ফেসবুক পেজটি লাইক এবং ফলো করে রাখুন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন এবং প্লেস্টোর থেকে অ্যান্ড্রয়েড অ্যাপটি ডাউনলোড করে রাখুন।

সংশ্লিষ্ট তথ্য

একটি মন্তব্য যোগ করুন অথবা অভিযোগ পেশ করুন

Back to top button