Update

সৃজনে ও শেকড়ে শুক্রবারও থাকবে গান

সৃজনে ও শেকড়ে শুক্রবারও থাকবে গান: ধানমন্ডিতে চলছে পাঁচ দিনের সাংস্কৃতিক উৎসব ‘সৃজনে ও শেকড়ে’। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদ্‌যাপন উপলক্ষে সংগীত, চলচ্চিত্র, নৃত্য, কারুশিল্প, চিত্রকলা ও সাহিত্যে বাঙালি সংস্কৃতির এবং সমকালীন জীবনধারার নানা দিক নিয়ে এ উৎসব। বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে উৎসবে আজ রয়েছে রবীন্দ্র-নজরুলসংগীত, যন্ত্রসংগীত, নাচ ও মূকাভিনয়।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা থেকে দেশের গান গেয়ে শোনান ঝুমা খন্দকার, বিজন চন্দ্র মিস্ত্রী, মাহমুদুল হাসান প্রমুখ। সৃজনে ও শেকড়ে শুক্রবারও থাকবে গান।

ওয়ার্দা রিহাবের নির্দেশনায় দলীয় নৃত্য পরিবেশন করে ধৃতি নর্তনালয়, লাইসা আহমদ লিসা শোনান রবীন্দ্রনাথের গান, খায়রুল আনাম শাকিল শোনান নজরুলের গান, সমকালীন গান শোনায় গানের দল জলের গান।

যন্ত্রসংগীত পরিবেশনায় দলীয় এসরাজ বাদন ছিল বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের।

শুক্রবার সন্ধ্যা ছয়টা থেকে চলবে শিশুদের থিয়েটার মাইম আর্ট, পরিবেশন করবেন নিথর মাহবুব ও দল। সেতারে যন্ত্রসংগীত পরিবেশন করবে বেঙ্গল পরম্পরা সংগীতালয়, বাঁশি ও স্যাক্সোফোনে মনিরুজ্জামান, অদিতি মহসিন শোনাবেন রবীন্দ্রনাথের গান, নজরুলের গান শোনাবেন মোহিত খান, শ্রাবন্তী ধর, সনজিদা বীথিকা।

তামান্না রহমানের নির্দেশনায় দলীয় মণিপুরি নৃত্য পরিবেশন করবে নৃত্যম নৃত্যশীলন কেন্দ্র।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

শিক্ষা, সংস্কৃতি, ব্যবসায়, চাকরি সংক্রান্ত যেকোন তথ্য সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো করে রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

সংশ্লিষ্ট তথ্য

একটি মন্তব্য যোগ করুন অথবা অভিযোগ পেশ করুন

Back to top button